সিবিএন:
কক্সবাজার জেলার প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান হাশেমিয়া কামিল (মাস্টার্স) মাদরাসায় আল হাদিস ও ইসলামিক স্টাডিজ বিষয়ে অনার্স অনুমোদন দিয়েছে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়। দীর্ঘদিন পর হলেও অনার্স কোর্স অনুমোদন পাওয়ায় সোমবার (১৩ নভেম্বর) বাদে জুহর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মাদরাসা মসজিদে অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানের আগে খতমে কুরআন ও আলোচনা সভা আয়োজন করা হয়।
মাদরাসা অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মুহিব্বুল্লাহর সভাপতিত্বে এতে বক্তৃতা করেন উপাধ্যক্ষ মাওলানা আজিজুল হক, মুহাদ্দিস মাওলানা আতাউল্লাহ মোহাম্মদ নোমান, মাওলানা আবু সাঈদ, মাদরাসার পরিচালনা পরিষদের প্রাক্তন সদস্য ও দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক প্রমুখ।
এতে বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ.কে.এম সায়েফ উল্যা, জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এএমএম বাহাউদ্দিন, মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজীসহ সংশ্লিষ্টদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
এ সময় মাদরাসা পরিচালনা পরিষদের সদস্য আলহাজ্ব সরওয়ার কামাল, অধ্যাপক ছৈয়দ নুর, মাওলানা এনামুল হক, মাওলানা ছলিম উল্লাহসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার সাবেক কৃতি ছাত্র কক্সবাজার ট্যুরস এন্ড ট্রাভেলস এর স্বত্ত্বাধিকারী হাফেজ মাওলানা তোফায়েল উদ্দিন চৌধুরী। শেষে তিনি মাদরাসার সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও শুভানুধ্যায়ীকে মিষ্টিমুখ করান।